অনলাইন ক্লাস শিক্ষক মডিউল-১ (Teachers' Module-01).

Updated: Aug 29, 2020

প্রিয় শিক্ষকবৃন্দ

কোভিড -১৯ এর মহাবিপর্যয় মোকাবেলায় বিশ্বব্যাপি শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লিখিত থাকবে। ফ্রন্ট লাইনার হিসেবে শিক্ষকদের এই অবদান মানব-ইতিহাসে বিরল। মানব সভ্যতার আলোকায়ন প্রক্রিয়া থমকে দাঁড়াত যদি শিক্ষকরা অক্লান্ত পরিশ্রম করে অনলাইন পদ্ধতিতে শিক্ষা কার্যক্রম অব্যাহত না রাখত।


শিক্ষকসহ সকল কর্মকর্তা ও কর্মচারীদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে অনলাইন ক্লাস কার্যক্রমের দ্বারা শিক্ষার্থীদের শিক্ষাসেবা প্রদান করে বাংলাদেশে ইনটেলিজেন্টসিয়া স্কুল অ্যান্ড কলেজ এক নজিরবিহীন রেকর্ড স্থাপন করেছে। আশা করি, বৈশ্বিক শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানের সাথে তাল মিলিয়ে ইনটেলিজেন্টসিয়া স্কুল অ্যান্ড কলেজের এই অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।


ক্রমাগত গবেষণার মাধ্যমে ক্লাস-মানের উন্নয়ন এবং অধিকতর শিক্ষার্থী সহায়ক করার জন্য নতুন যে নতুন পাঠদান ও পরীক্ষা পদ্ধতি সেপ্টেম্বর থেকে ডিসেম্বর ২০২০ পর্যন্ত সময়ের জন্য গ্রহণ করা হয়েছে সে বিষয়ে সহায়ক (ম্যানুয়াল) হিসেবে এই গাইড-লাইন প্রস্তুত করা হয়েছে। আশা করি, আমাদের প্রিয় শিক্ষকদের জন্য এটি বেশ কার্যকর হবে।


নতুন এই পদ্ধতি শিক্ষার্থীদের জন্য বেশ সহায়ক হবে। এই পদ্ধতিতে শিক্ষার্থীরা ৫টি গুরুত্বপুর্ণ শিক্ষা সহায়ক বিষয় পাবে; যেমন-


) ভিডিও লেকচার
খ) লেকচার নোটস
গ) ওয়ার্কসিট
ঘ) উইকলি একজাম পেপার
ঙ) হোম-ওয়ার্ক 


এ বিষয়ে আরো দিক-নির্দেশনা নিয়ে টিচার্স মডিউল-২ শীঘ্রই প্রকাশ করা হবে।


আপনাদের যে কোন প্রয়োজনে কনসার্নড ব্যক্তির সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হল।



29 views0 comments

Recent Posts

See All

বিভিন্ন শ্রেণির ফেসবুক গ্রুপ সম্পর্কিত নোটিশ

অনলাইন ক্লাস ও পাঠদান কার্যক্রমকে আরো বেশি কার্যকরী করার লক্ষ্যে ইনটেলিজেন্টসিয়া স্কুল অ্যান্ড কলেজ এর পেডাগজি কার্যক্রম আমাদের অতীত অভিজ্ঞতা এবং হার্ভাড ইউনিভার্সিটির দিক নির্দেশনার আলোকে ঢেলে সাজান

Theme Song_ISC
00:00 / 03:15