EDUMAN 6.0 GUIDELINES

ইনটেলিজেন্টসিয়া স্কুল অ্যান্ড কলেজ এর যাবতীয় ব্যবস্থাপনায় সফটওয়্যার ব্যবহার করা হয়। বাংলাদেশের সবচেয়ে বড় এবং জাতিয় পর্যায়ে সেবাদানকারি কোম্পানি নেটিজেন লি এর শিক্ষাবিষয়ক সফটওয়্যার এডুম্যান ৬.০ ভার্সান ইনটেলিজেন্টসিয়া স্কুল অ্যান্ড কলেজ এর ১ম দিন থেকেই ব্যবহার হয়ে আসছে।


শিক্ষা প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ, শিক্ষক, শিক্ষার্থি ও অভিভাবক সকলেই এই সফটওয়ার এর মাধ্যমে সেবা গ্রহণ করতে পারে। এতে প্রত্যেকের কার্যাবলী নির্দিষ্ট এবং তা একজন এ্যাডমিন দ্বারা নিয়ন্ত্রিত হয়ে থাকে। একজন শ্রেণি শিক্ষক এই সিস্টেম ব্যবহার করে খুব সহজেই পরীক্ষার ফলাফল ইনপুট, ট্যাবুলেশন সিট তৈরি এবং ফলাফল কার্ড প্রস্তুত করতে পারেন খুব সহজে।


এজন্য প্রথমেই একজন শ্রেণি শিক্ষককে এই ওয়েবসাইটে লগ ইন করতে হয়। লগ ইন করার পর তিনি তার জন্য যে মডিউল নির্ধারিত থাকে তাতে কাজ করতে পারেন। এই পুরো কাজ সম্পন্ন করার প্রক্রিয়াটি ধারাবাহিকভাবে দেখানো হলোঃ


প্রথম ধাপঃ প্রথমেই https://www.edumanbd.com/ ওপেন করতে হবে। ক্লিক করুন...


ইডুম্যান এর ওয়েব এ্যাড্রেস ভুলে গেলে খুব সহজেই এই লিংক পাওয়া যাবে ইনটেলিজেন্টসিয়া স্কুল অ্যান্ড কলেজ এর ওয়েবসাইটে। ইনটেলিজেন্টসিয়া স্কুল অ্যান্ড কলেজ এর লগ-ইন মেন্যু অথবা ফুটার এর নীচে বাম পাশে।


দ্বিতীয় ধাপঃ


ইডুম্যান এর ল্যান্ড পেজের উপরের ডান পাশে লগ-ইন বাটন/মেনু রয়েছে। নিচের চিত্রে এটি দেখানো হয়েছে। এই মেনুতে ক্লিক করলে মুল ইউজার আইডি পেজ আসবে।



তৃতীয় ধাপঃ

এই পেজে প্রথমেই ইউজার নেম, এর পর পাসওয়ার্ড এবং সবার নীচে একটি যোগফল বসাতে হবে। এর পর নীচের লগ ইন লিখার উপর ক্লিক করতে হবে। ক্লিক করলেই আপনি সিস্টেমের মূল অংশে প্রবেশ করবেন, এবং আপনার জন্য নির্ধারিত মডিউল দেখতে পাবেন। সেই মডিউলে আপনাকে কাজ করতে হবে।



সাধারণত যে সকল মডিউলে একজন শ্রেণী শিক্ষককে কাজ করতে হবে তা ইডুম্যান এর একটি মডিউলে বিস্তারিত দেখতে পাবেন। মডিউল দেখতে ক্লিক করুন ... ইউজার ম্যানুয়াল

Eduman User Guide (5.1.1)
.pdf
Download PDF • 255KB

এই ম্যানুয়াল এর মূল অংশ নীচে দেয়া হলোঃ




এছাড়াও এই সিস্টেম থেকে বিভিন্ন ধরণের অটোজেনারেটেড রিপোর্ট দেখতে ক্লিক করুন...



Report Guide Eduman 5.1
.pdf
Download PDF • 81KB

সাধারণত সিনিয়র ম্যানেজমেন্ট, এ্যাডমিন, এবং হিসাব বিভাগের অফিসারের জন্য রিপোর্ট ম্যানুয়াল বেশি প্রয়োজন হয়। তবে নিজেকে দক্ষ, যোগ্য ও টেক-লাভিং হিসেবে গড়ে তুলতে যে কেউ এটি দেখতে পারেন।


Recent Posts

See All

Video making and Sending Policy of ISC

ভিডিও নির্মাণ ও অফিস মেইলে প্রেরণ সংক্রান্ত ইন্টেলিজেন্টসিয়া স্কুল অ্যান্ড কলেজ এর নীতিমালা ইনটেলিজেন্টসিয়া স্কুল অ্যান্ড কলেজ এর ভিডিও ক্লাসের নির্মানের ক্ষেত্রে আইটি বিভাগের পক্ষ থেকে যে অনুরোধ জানা

শিক্ষা প্রতিষ্ঠানে ব্যবহৃত নোটিশ /পত্র (পর্ব-০২)

প্রতিষ্ঠানের সেবাদানের উপর ভিত্তি একেক ধরনের প্রতিষ্ঠানে একেক ধরনের পত্র/নোটিশ লিখতে হয়। এগুলোর ভাষা এবং কাঠামোও ভিন্ন ভিন্ন হয়। একটি শিক্ষা প্রতিষ্ঠানে কার্যক্রম সুষ্টুভাবে সম্পন্ন করার জন্য লিখিত পত

Theme Song_ISC
00:00 / 03:15